১৯ বছর পর ফেইস বুকে খুজে পাওয়া টাইগার ক্রিকেটার সেলিমকে

…ফেইস বুকের কল্যানেই বহু বছর পর খুজে পেলাম বা দেখা পেলাম এক সময়ের খুব কাছের ঘনিষ্টজন জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় মাহবুবুর রহমান সেলিমকে…দেশের বাইরে থাকার কারনে যোগাযোগ ছিলোনা দীর্ঘ প্রায় ১৯ বছর..কিছুদিন আগে ফেইস বুকে দেখলাম একটা Friends Add Request..আর কারো নয় সেটা ছিলো সেলিমের..কি যে ভাল লাগলো বোঝাতে পারব না..

….১৯৯০ সালে ঢাকা ষ্টেডিয়ামে আমার তোলা সেলিমের তিন মহুর্ত….

লেখালিখির পাশে নিজে ক্রিকেট লীগে খেলতাম বলে তার সাথে সম্পর্কটা ছিলো গভীর..ফেইস বুকের কারনেই যোগাযোগটা যেন আবারও বাড়লো..টেলিফোনেও কথা হয়..সেলিম দীর্ঘদিন ফ্যামিলীসহ অষ্টেলিয়ায় বসবাস করছে..

সেলিম এখন অষ্টেলিয়াতে ক্রিকেট কোচিং পেশায় জড়িত হয়ে ব্যাস্থ সময় কাটাচ্ছে  শুনে ভালই লাগলো এবং গর্ববোধ করছি..খেলার পাট চুকিয়ে কোচিংয়ের উপর উচ্চতর ট্রেনিং নিয়ে সেলিম এমহুর্তে ওয়েষ্টার্ন অষ্টেলিয়ার পার্থ ক্রিকেট ক্লাবের কোচ হিসেবে জুনিয়রদের কোচিং করাচ্ছেন..

মিশেল গস-জিওফ মার্শ ও জাষ্টিন ল্যান্গারের সাথে সেলিম

দল বদলে বুলবুল ও এফির সাথে সেলিমের বিমান এ যোগদান….ডানে ভারতের মঈনদ্দৈালা আসরে বিসিসিবি দলের মাঝে সেলিম

ময়মনসিংহের ছেলে সেলিমের ক্রিকেটের প্রতি দুর্বলতা ছেলে বেলা থেকেই..ময়মনসিংহ লীগ খেলা দিয়েই শুরু..খেলেছেন জেলা যুব দল ও মূল দলে..তারপর পাঁ রাখেন ঢাকা লীগ আসরে..ধীরে ধীরে ব্যাটে-বলে কৃতিত্বের সাক্ষর রেখে নিজেকে তুলে ধরেন বেশ ভাল ভাবেই..এবং যায়গা করে নেন বাংলাদেশ অণুর্ধ ১৯ এবং মূল বাংলাদেশ দলে..খেলেছেন আইসিসি ট্রফি ও দ:এশিয় ক্রিকেট এবং এশিয়ান অণুর্ধ-১৯ ক্রিকেটে……সেলিম ছিলেন মিডল অর্ডারের নির্ভরশীল ব্যাটসম্যান ও কার্ষকরি স্পিন বোলার..

….ঢাকা ষ্টেডিয়ামে আমার তোলা সেলিমের এক মহুর্ত….মোহামেডানের ওয়াহিদের বলে খেলছেন সেলিম,পেছনে কিপার সেলিম শাহেদ…

এশিয়ান অণুর্ধ-১৯ ক্রিকেটে বাংলাদেশ দল..বাঁ দিক হতে জাহাঙ্গীর-সাইফুল-সুপ্পি-সুমন-সেলিমশাহেদ-রকিবুল হাসান(ম্যানেজার)-সুজন-মো: আলী-হালিম শাহ-সেলিম-আনিস-শোভন-শামসুল

3 Responses to “১৯ বছর পর ফেইস বুকে খুজে পাওয়া টাইগার ক্রিকেটার সেলিমকে”

  1. Biplab Roy (Dulu)

    Jan 23. 2014

    this is “Puitta” Salim, not “Kachamarich” or “Murgi” Salim of Maymenshnigh (ha-ha-ha), Am I right ?

    Reply to this comment
  2. sabbir

    Jan 23. 2014

    Mahbubur rahman selim osadharon khelechilen pakistan er bipokkhe 89 e asia jubote.Ghora cricket valo khelleo nat’l team e chilen upekkhito.May b ekmatro ODI 99 e meril cup e-0 run+catch drop er tikto sriti niye harie gelen.

    Reply to this comment

Leave a Reply