আবাহনী মাঠে স্মৃতির আড্ডায় ইয়াফি ভাই

..এইত সেদিনের হাসি-খুশি,প্রানোচ্ছল-মিশুক ও রসিক স্বভাবের আশফাক আহমেদ ইয়াফি ভাই ফুটবল ও ক্রিকেট মাঠে সুনামের সাথেই খেলে গেছেন বেশ কবছর..ছিলেন খেলার জগতের পরিচিত একটি মুখ..ফুটবল লীগ খেলেছেন আজাদ স্পোটিংয়ের হয়ে..ছিলেন আক্রমনভাগের খেলোয়াড়..লীগে তার গোলও রয়েছে বেশ কটি..

..আর ক্রিকেট খেলেছেন নানা সময়ে সূর্যতরুন-ওর্য়ান্ডারস-আজাদ বয়েজ..ধানমন্ডি..শান্তিনগর ক্লাবের হয়ে..ক্রিকেটে বল হাতে দাপট দেখিয়েছেন অনেক..ব্যাট হাতেও জ্বলে উঠেছেন দলের প্রয়োজনে..চমৎকার চৌকষ নৈপুন্য প্রদর্শন করে ইয়াফি ভাই ছিলেন দলের অনেক ম্যাচের জয়ের নায়ক..১৯৭৯ সালে সূর্যতরুন ক্লাবের চ্যাম্পিয়ন হয়ে প্রথম বিভাগে উঠার পেছনে রেখেছিলেন মূখ্য ভুমিকা..ছিলেন সে বছর চ্যাম্পিয়ন সুর্যতরুনের সফল দলনায়ক..

..এইত কদিন আগে বেশ কবছর পর যুক্তরাষ্ট্র প্রবাসী এক সময়ের মাঠ মাতানো ক্রিকেটার আমার প্রিয় ও কাছের আপনজন ইয়াফি ভাই ঘুরে গেলেন দেশে..আর ছুটে গেছেন মায়ার টানে সেই ক্রিকেট মাঠে..যে আবাহনী মাঠে একদিন খেলা হত সেই মাঠেই অনেকদিন পর দেখা..কখনো বল হাতে..কখনো বা ব্যাট হাতে কতনা মাঠ মাতিয়েছিলেন ইয়াফি ভাই..

..আবাহনী মাঠে বসেই স্মৃতিচারনের মজার আড্ডায় মেতে উঠলেন ইয়াফি ভাই তার পুরানো সতীর্থ খেলোয়াড় ঢাকার ক্রিকেটের প্রথম শতরান করার কৃতিত্ব দেখানো জহির ভাই ও তার প্রিয় সূর্যতরুন ক্লাবের প্রানপ্রিয় সংঘঠক আতিক ভাইয়ের সাথে..মাঝে বসে মজার আলাপ গুলো বেশ উপভোগ করছিলাম আমি..রসিকতায় বেশ জমিয়ে তুলেছিলো আড্ডটা ইয়াফি ভাই..

One Response to “আবাহনী মাঠে স্মৃতির আড্ডায় ইয়াফি ভাই”

  1. Bazlul Wahab Shaheeb

    Apr 06. 2013

    Surjo Torun beat a strong Biman team one time with Nehal, Rezwan, Yafi’s jhoro batting. Yafi was an attacking batsman, but I did not know that he was a good footballer too.

    Reply to this comment

Leave a Reply