জিম্বাবুয়ে দলকে BcsA এর শুভেচ্ছা ও স্মারক উপহার ক্রিকেটেরই ভাবমূর্তি তুলে ধরেছে

chigumbura-3
…জিম্বাবুয়ের দলনায়ক চিগুম্বুরার হাতে স্মারক ক্রেষ্ট তুলে দিচ্ছেন BcsA এর লাইম মেম্বার ও টেষ্ট দলনায়ক মুশফিকের বাবা সবার প্রিয় মাহবুব হামিদ তারা এবং BcsA এর সভাপতি ও সম্পাদক যথাক্রমে জুনায়েদ পাইকার ও জাভেদ…

বলা নেই কওয়া নেই হঠাৎ করেই টাইগার বাহিনীর কোটি ভক্ত সবাইকে অবাক করে দিয়ে আর হতাশায় ডুবিয়ে নিরাপত্তার অবাস্থব অযুহাত তুলে বাংলাদেশ সফর বাতিল করেছিলো অষ্ট্রেলিয়া দল। ব্যাপরটা ছিলো রীতিমত বিস্ময়করই বটে। যা বাংলাদেশের ভাবমূর্তিকেই শুধু ক্ষুন্ন করেনি আমাদেশের ক্রিকেটকে হুমকির মুখেও ঠেলে দেয়। ঠিক সে সময় বিসিবির ডাকে সাড়া দিয়ে বন্ধু দেশের মতই খেলতে আসলো জিম্বাবুয়ে দল। সফরটা ছিলো তাই একটা চ্যালেন্জ সরুপ। বলা যায় কোন বাধা বিঘ্ন ছাড়াই শান্তিপূর্ন ভাবে সফর শেষ করে দেশে ফেরার প্রহর গুনছে অতিথি দল জিম্বাবুয়ে। বাংলাদেশের ক্রিকেট পাগল দর্শকরাও যেন প্রমান করেছে ওরা কতটা শান্তিময় ও খেলার পাগল। সফরকারী দলের বিরুদ্ধে টানা জয়ের স্বাধ প্রান ভরে উপভোগ করেছে মাঠ ভরা দর্শকরা।

আমাদের ক্রিকেটের দুঃসময়ে জিম্বাবুয়ের এসফরে ক্রিকেট ভক্তরা স্বাভাবতই দারুন খুশি তা না বল্লেই নয়। তেমনি খুশি ক্রিকেটাররা। খেলার সুযোগ পাবার মাঝে নিজেদের ঝলক দেখিয়ে টানা জয়ের স্বাধ নিয়ে ক্রিকেটাররাও হয়েছে উপকৃত। এসুযোগে বাংলাদেশ ক্রিকেট সাপোর্টাস এ্যাসোসিয়েশন অতিথি দলকে প্রান ঢালা ফুলের শুভেচ্ছা যানাতে ভুলেননি। টাইগার বাহিনীর সাথে খেলতে আসায় অভিনন্দন যানানোর পাশে স্মারক উপহারও তুলে দেয়া হয় জিম্বাবুয়ের দলনায়ক চিগুম্বুরার হাতে। উপহার তুলে দেন বিসিএসএর লাইফ মেম্বার সেই সাথে বাংলাদেশ টেষ্ট দলের দলনায়ক মুশফিকের বাবা সবার প্রিয় মাহবুব হামিদ তারা এবং BcsA এর সভাপতি ও সম্পাদক যথাক্রমে জুনায়েদ পাইকার ও জাভেদ।

chigumbura-2বিসিএসএর পক্ষ থেকে ফরকারী জিম্বাবুয়ে দলকে অভিনন্দন ও ফুলের শুভেচ্ছায় স্মারক উপহার প্রদান অতিথি দলের দলনায়ক চিগুম্বুরাকে দারুন ভাবে শুধু খুশিই করেনি অবাকও করেছে। পরে ‘৭১ টিভিতে অভিমত ব্যাক্ত করতে যেয়ে চিগুম্বুরা হাসি মুখেই বলেন আমি মুগ্ধ ও সেই সাথে বিস্মিত। চিগুম্বুরা বিসিএসএর প্রশংসা করেন এবং বলেন বরাবরই দেখেছি স্থানীয় সমর্থকরা নিজ প্রিয় দলকেই শুধু সার্পোট করে যায় তবে এখানে দেখলাম অতিথি দলকেও শ্রদ্ধা আর ভালবাসায় সিক্ত করছে ক্রিকেট সমর্থকরা। ব্যাপারটা মনে রাখার মত। বোঝাই যায় বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা ক্রিকেটকে কতটা ভালবাসে। জিম্বাবুয়ের দলনায়ক চিগুম্বুরার কথা থেকেই বুঝতে বাকি রাখেনা বাংলাদেশ ক্রিকেট সাপোর্টাস এ্যাসোসিয়েশন “BcsA”এর এপ্রয়াস কতটা প্রশংসার দাবী রাখে। যা কিনা আমাদের ক্রিকেটের ভাবমূর্তি যেমন তুলে ধরেছে তেমনি প্রমান যেন করেছে ক্রিকেট ভক্তরা কতটা শান্তি প্রিয় ও খেলার পাগল।

chigumbura-1

…BcsA এর কাছ থেকে পাওয়া স্মারক উপহার বিসিএসএ লেখা টুপিটা মনে হচ্ছে দারুন পছন্দ হয়েছে জিম্বাবুয়ের দলনায়ক চিগুম্বুরার…তাইত ওটা মাথায় দিয়েই মুখোমুখি হলেন কয়েকটি টিভি চ্যানেলের সামনে…তা দেখে মনে হলো BcsA এর বড় ভক্ত যেন হয়ে গেলেন চিগুম্বুরা…

 

No comments.

Leave a Reply