..অপু ভাই ভুলিনি তোমায়…ভুলবও না..

…আমার কেন বলব অনেকেরই ভাল লাগার প্রিয় ক্রিকেট সংগঠক ছিলেন তিনি..দারুন কর্মঠ ও পরিশ্রমী এ সংগঠকটি ক্রিকেট নিয়েই সাড়াটি দিনই যেন পড়ে থাকতেন ক্রিকেট বোর্ড অফিসে..কাজের মাঝে ডুবে থেকেই আনন্দ পেতেন..ভালোবাসতেন ক্রিকেটকে আর কাজকে..তাই ক্রিকেট বোর্ডের কর্মকর্তা হিসেবে দীর্ঘদিন ক্রিকেটের সেবা করে গেছেন নিরলস পরিশ্রম করে আন্তরিকতার সাথেই..বন্ধু সুলভ ও অমায়িক স্বভাবের এই কর্মঠ কর্মকর্তাটি সহজাত ভাবেই সবাইকে আপন করে কাছে টানতে পারতেন. সে সময়টায় লীগ খেলতাম আর লেখালিখি করতাম বলে আমার সাথেও তার ছিলো বেশ ঘনিষ্ট সখ্যতা..যা কিনা ভোলার মত নয়..

..একটা সময় পট পরিবর্তনের কারনে কষ্ট নিয়েই যেন ক্রিকেট হতে দুরে সরে যান..এক পর্যাযে সূদূর যুক্তরাষ্ট্রে প্রবাস জীবন যাপন করেন..অত:পর বিদায় নিয়ে আমাদের ছেড়ে চীরতড়ই চলে যান না ফেরার স্থানে..বলছিলাম এক সময়ের আমাদের ক্রিকেট বোর্ডের জয়েন্ট সেক্রেটারী নিবেদিত প্রান নিষ্টাবান কর্মকর্তা গোলাম ফারুক অপু ভাইয়ের কথা..বাংলাদেশ জাতীয় দলের সহ:ম্যনেজারের দায়িত্বেও পালন করেছেন অপু ভাই..ছিলেন ব্রার্দাস ইউনিয়ন ক্লাবের সাথে জড়িত..

..ঢাকা ষ্টেডিয়ামে অবস্থিত ক্রিকেট বোর্ড অফিসে অপু ভাইকে(সবার বাঁয়ে) দেখা যাচ্ছে..মাজে বোর্ড কর্মকর্তা ববি ভাই..সাংবাদিক টিটু এবয় পেছনে দাড়ানো ক্রিকেটার তিয়াস ও ডালিম ভাইকে দেখা যাচ্ছে..

..ব্যাপারটা দু:খজনক হলেও সত্য সেই অপু ভাইকে হয়ত অনেকেই ভুলে গেছেন..ভুলে হয়ত আছেন তার অনেক কাছেরজনও..ভুলে যাওয়া হয়েছে তার মৃত্যুদিনটিও..আজ ২০ ফেব্র“য়ারী  প্রিয় অপু ভাইয়ের ৮ম মৃত্যু বার্ষিকি..প্রত্যাশিত ভাবেই ভুলে থাকবে ক্রিকেট বোর্ড..জানিনা কবার তার মৃত্যু দিনটিকে স্মরন করেছে ক্রিকেট বোর্ড..ভাল লাগার প্রিয় অপু ভাই আপনাকে হয়তবা ভুলে গেছে অনেকেই আমি ভুলিনি..ভুলবও না..দোয়াকরি পরম করুনাময় আল্লাহ তা আলা যেন অপু ভাইকে বেহস্থ নসিব করেন..

No comments.

Leave a Reply